সব সমস্যা সহজে সমাধান সম্ভব: ঢাকা মহানগরী উত্তর সিটি মেয়র

স্থানীয় এলাকার বাসিন্দারা সহ সরকারি-বেসরকারি সংশ্লিষ্ট সবার যথার্থ সমন্বয় নিশ্চিত করা সম্ভব হলে নগরীর যেকোনো সমস্যা সহজেই সমাধান করা যাবে বলে আশাবাদ ব্যাক্ত করেন ঢাকা মহানগরী উত্তরের ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফা।

রাজধানীর কড়াইল বস্তি এলাকার আদর্শ নগরের নবনির্মিত রাস্তাটির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন। উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ব্র্যাকের ঊর্ধ্বতন পরিচালক আসিফ সালেহ।

বেসরকারি উন্নয়ন সংস্থা্ ব্র্যাক, সিটি কর্পোরেশন এবং স্থানীয় বাসিন্দাদের যৌথ অর্থায়ন ও উদ্যোগে ৮৩০ ফুট দৈর্ঘ্য এই সড়কটি নির্মিত হয়। এযাবত এই বস্তিতে মোট পাঁচবার অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এর মধ্যে ২০১৭ সালের ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ফায়ার সার্ভিসের গাড়িগুলো কড়াইল বস্তিতে ঢুকতে অনেক সমস্যা হয়েছিল। তারই পরিপ্রেক্ষিতে এই সড়কটি নির্মানের উদ্যোগ নেয় ব্র্যাক।

উদ্বোধনী অনুষ্ঠানে ব্র্যাকের ঊর্ধ্বতন পরিচালক আসিফ সালেহ বলেন, যেকোনো দূর্যোগে ব্র্যাক সবসময় বঞ্চিত মানুষের পাশে দাড়িয়েছে আর ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে। সবার সমন্বয়ে অর্জিত উন্নয়নই টেকসই উন্নয়ন উল্লেখ করে, তিনি নাগরিক সমস্যার সামাধানে সবাইকে একসাথে কাজ করারও আহবান জানান।

শুধু অবকাঠামোগত উন্নয়ই নয়, ব্র্যাক কড়াইলবাসীদের দক্ষতা উন্নয়নের বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছে বলেও জানান নগর উন্নয়ন কর্মসূচীর প্রধান হাসিনা মোশরফা।

আমাদের কর্মস্থল

                

ব্র্যাক কুইজ

কোনটি দারিদ্র্য দূরীকরনের ক্ষেত্রে সবচেয়ে বেশি কার্যকরী?

বিকল্প যোগাযোগ পন্থা