কমিউনিকেশনস

কমিউনিকেশনস বিভাগ ব্র্যাকের ভাবমূর্তি উপস্থাপন, সংরক্ষণ এবং প্রবর্ধনের ক্ষেত্রে সক্রিয় ভূমিকা পালন করে এবং অভ্যন্তরীণভাবে তথ্য ও ধ্যানধারণার ফলপ্রসূ বিনিময়ের মাধ্যমে নবধারা প্রবর্তন এবং বিভিন্ন বিভাগের আন্তঃসংযোগ ও সক্রিয় সহযোগিতার মধ্য দিয়ে সম্মিলিত শক্তির বিকাশ নিশ্চিত করে। এই বিভাগের লক্ষ্য হচ্ছে সর্বস্তরের জনগোষ্ঠীর কাছে ব্র্যাকের বিভিন্ন বিষয়ে তথ্যদানের প্রথম কেন্দ্র হিসেবে ভূমিকা পালন করা, অভ্যন্তরীণ ও বহিঃযোগাযোগের ক্ষেত্রে তথ্য আদান-প্রদান ও বার্তা সমপ্রচারের প্রধান চ্যানেল হিসেবে কাজ করা এবং পূর্বাপর সঙ্গতিপূর্ণ বক্তব্যদান ও শক্তিশালী ব্র্যান্ডপরিচয় তুলে ধরার মাধ্যমে বিশ্বব্যাপী ব্র্যাকের সুদৃঢ় ভাবমূর্তি প্রতিষ্ঠা করা।

কমিউনিকেশনস বিভাগ ব্র্যাকসম্পর্কিত ধারণা ও উপলব্ধিকে আরও বোধগম্য ও স্পষ্ট করে তোলার জন্য নানা মাধ্যমে ও কর্মপ্রক্রিয়ায় অভ্যন্তরীণ ও বাহ্যিকভাবে ব্র্যাকের আলেখ্য ও পরিচয় তুলে ধরে। এই বিভাগ সংস্থার অভ্যন্তরে বিভাগীয় আন্তঃসংযোগের মাধ্যমে ব্র্যান্ড সচেতনতা, জ্ঞানের বিনিময়, কর্মীদের অংশগ্রহণ ও সক্রিয়তা এবং ব্র্যান্ড আনুগত্য ও তার ধারাবাহিকতা নিশ্চিত করে। 

ব্র্যাকের কমিউনিকেশনস বিভাগ-

  • ব্র্যাকের ওয়েবসাইট, কর্মসূচির ব্রোশিওর, লিফলেট, অভ্যন্তরীণ প্রকাশনা প্রভৃতি যোগাযোগ-উপকরণ প্রস্তুত করে।
  • ব্র্যান্ড প্রবর্তন, বাস্তবায়ন ও তার অনুসরণ নিশ্চিত করার দায়িত্ব পালন করে ( সম্পাদনা ও প্রুফ সংশোধনসহ)।
  • প্রেস বিজ্ঞপ্তি, ব্লগ, প্রচার-উপকরণ, সোশ্যাল মিডিয়া, সাংবাদিক-ভিজিটরসহ দেশীয় ও    আন্তর্জাতিক গণমাধ্যম ও জনসংযোগ বিষয়ক কার্যাদি সম্পন্ন করে।
  • ফিল্ম, ফটোগ্রাফি ও মাল্টিমিডিয়ার কর্মকাণ্ড সংগঠিত ও সংরক্ষিত করে এবং তার আর্কাইভিং করে।
  • অভ্যন্তরীণ যোগাযোগের ক্ষেত্রে নিয়োজিত ফোকাল পয়েন্টগণ তাদের স্ব স্ব দায়িত্বপ্রাপ্ত বিভাগের তথ্যদানের ক্ষেত্রে প্রথম ব্যক্তি। তিনি সংশ্লিষ্ট কর্মসূচির যাবতীয় যোগাযোগ এবং অনুরোধকৃত সেবাপ্রদানের ব্যাপারে দায়িত্বপালন করেন। 
  • এই বিভাগ উন্নয়ন অংশীদারদের সঙ্গে সম্পর্ক রক্ষা, বিকাশ এবং ব্র্যাকের কর্মকাণ্ড পরিদর্শনকারী ভিজিটরদের প্রয়োজনীয় সেবা প্রদান এবং ব্র্যাকে উদ্ভাবনী চিন্তার বিকাশ ও তার ব্যবস্থাপনার ক্ষেত্রে একটি মঞ্চ গড়ে তোলার কাজে নিয়োজিত রয়েছে।

আমাদের কর্মস্থল

                

ব্র্যাক কুইজ

কোনটি দারিদ্র্য দূরীকরনের ক্ষেত্রে সবচেয়ে বেশি কার্যকরী?

বিকল্প যোগাযোগ পন্থা